Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দাঁতন বাজারে এসইউসিআইয়ের মিছিল ও পথসভা

ওড়িশা সীমান্তবর্তী দাঁতন বাজারে মঙ্গলবার এসইউসিআই কমিউনিস্ট দলের মেদিনীপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী অনিন্দিতা জানার সমর্থনে প্রচার মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়। এদিন  দাঁতনের সরাই বাজার থেকে মিছিল শুরু হয়ে  হাসপাতালের কাছে মিছিল শেষ হয়।
বিশদ
আগ্নেয়াস্ত্র সহ দু’জনের গ্রেপ্তারি ঘিরে রাজনৈতিক চাপানউতোর

আগ্নেয়াস্ত্র সহ দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করল পটাশপুর থানার পুলিস। সোমবার গভীর রাতে পটাশপুরের বড়হাট এলাকা থেকে তাদের পাকড়াও করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতরা হল সুরজিৎ মাইতি ও রবিন বাসুলি।
বিশদ

নবগ্রামে লরির ধাক্কায় ভোটকর্মীর মৃত্যু

ভোটের কাজ সেরে বাড়ি ফেরার পথে লরির ধাক্কায় এক ভোটকর্মীর মৃত্যু হল। সোমবার রাতে নবগ্রাম থানার আইড়া মোড়ে ৩৪ নম্বর জাতীয় সড়কে এই দুর্ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম পীযূষ ঘোষ (৪৬)।
বিশদ

মুর্শিদাবাদ ও জিয়াগঞ্জে ভাগীরথীতে তলিয়ে গেল ২ কিশোর

হাজারদুয়ারির ব্রিজঘাটে স্নান করতে নেমে এক ছাত্র তলিয়ে গেল। নিখোঁজ ছাত্রের  নাম আমির শেখ ওরফে সাহিল। মুর্শিদাবাদ থানার  চকবাজারের ওই কিশোর মঙ্গলবার হাজারদুয়ারি ব্রিজঘাট এলাকায় তার দাদুকে খাবার দিতে আসে।
বিশদ

সিবিএসইর দশম ও দ্বাদশে নজরকাড়া ফল বহরমপুরের জওহর নবোদয় বিদ্যালয়ের

সিবিএসই দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষায় নজরকাড়া ফল করল জওহর নবোদয় বিদ্যালয়। কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত বহরমপুরের এই আবাসিক শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার মোট ৬১ জন পড়ুয়া দ্বাদশ শ্রেণির পরীক্ষায় বসেছিলেন।
বিশদ

কেরলে কাজে গিয়ে জলঙ্গির শ্রমিকের মৃত্যু

কেরলে কাজে গিয়ে মৃত্যু হল জলঙ্গির এক শ্রমিকের। মৃতের নাম সাহারুল শেখ (৫৩)। মৃতের বাড়ি জলঙ্গির পাকুড়দিয়াড়ে। শনিবার সকালে কেরলে ঘরের মধ্যে থেকে তাঁর মৃতদেহ উদ্ধার হয়েছে। 
বিশদ

রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি অভিষেকের

কেন্দ্রের মুখাপেক্ষী হয়ে বসে থাকব না, দাঁতনের খারাপ রাস্তা ঠিক করবে আমাদের সরকারই। এটাই তৃণমূলের গ্যারান্টি। মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনে প্রচার এসে এমনই প্রতিশ্রুতি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়
বিশদ

ফের চড়ছে পারদ, হাসি উড়ছে পাট চাষিদের মুখ থেকে

৭ মে রাতের বৃষ্টি সাধারণ মানুষ ও চাষিদের মুখে হাসি ফুটিয়েছিল। এক ধাক্কায় পারদ পতন স্বস্তি এনে দিয়েছিল জীবনযাত্রায়। তারপর বার কয়েক আকাশ কালো হলেও বৃষ্টি হয়নি। তাপপ্রবাহ না হলেও তাপমাত্রা বাড়ছে
বিশদ

ভুয়ো ওবিসি সাটিফিকেট নিয়ে লড়াই তৃণমূলের পঞ্চায়েত সদস্যার পদ খারিজ

ভুয়ো তথ্য দিয়ে ওবিসি সার্টিফিকেট বানিয়ে পঞ্চায়েত নির্বাচনে লড়াই করে জয়ী হন। পরে ওই গ্রাম পঞ্চায়েত সদস্যার বিরুদ্ধে বিরোধী রাজনৈতিক দলগুলি অভিযোগও করে। তদন্তে অভিযোগ প্রমাণিত হয়। ফলে অবৈধভাবে ওবিসি সার্টিফিকেট বানিয়ে এবার বিপাকে পড়লেন তৃণমূলের এক গ্রাম পঞ্চায়েত সদস্যা।
বিশদ

জলঙ্গিতে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ

জলঙ্গিতে বকেয়া ডিম দেওয়ার দাবিতে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। মঙ্গলবার সকালে জলঙ্গির ভাদুরিয়াপাড়া ২১৪ নম্বর আইসিডিএস কেন্দ্রে এই ঘটনা ঘটে।
বিশদ

শক্তিপুরে ভাগীরথীতে তলিয়ে গেল যুবক

ভাগীরথী নদীতে স্নানে নেমে এক যুবক তলিয়ে গেল। মঙ্গলবার দুপুরে শক্তিপুর থানা এলাকার বিদুপাড়া ঘাটে এই ঘটনা ঘটেছে। পুলিস জানিয়েছে, নিখোঁজ যুবকের নাম সাহেব ঘোষ(২৭)। তাঁর বাড়ি বিদুপাড়াতেই। বিপর্যয় মোকাবিলা টিম জলে নেমে খোঁজ করছিল।
বিশদ

ধান কাটার পর ফাঁকা জমিতে লাঙল দিয়ে রাখলে বাড়বে মাটির রোগ প্রতিরোধ ক্ষমতা

বোরোধান কেটে নেওয়ার পর ফাঁকা জমি ফেলে না রেখে একবার লাঙল দিয়ে রাখলে মাটির রোগ প্রতিরোধ ক্ষমতা বেড়ে যাবে। অথবা জমির উর্বরতা বাড়াতে ধঞ্চে চাষও করা যেতে পারে। এমনই পরামর্শ দিচ্ছে কান্দি মহকুমা কৃষি দপ্তর
বিশদ

এগরায় অগ্নিমিত্রার সমর্থনে র‌্যালিতে বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ

এগরায় মেদিনীপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পলের সমর্থনে র‌্যালিতে যাওয়ার সময় দলীয় কর্মীকে মারধরের অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল। মঙ্গলবার এগরা বিধানসভার জেড়থান বাজারে এই ঘটনায় বিজেপির অভিযোগের তির তৃণমূলের দিকে।
বিশদ

সংখ্যালঘুদের মন কোন দিকে? কৃষ্ণনগরে অঙ্ক কষা শুরু

চতুর্থ দফার ভোট মিটেছে নদীয়া জেলার কৃষ্ণনগর ও রানাঘাট লোকসভা কেন্দ্রে। ভোট মিটতেই বুথভিত্তিক অঙ্ক কষা শুরু করে দিয়েছে রাজনৈতিক দলগুলি। কোন বুথে কত ভোট পড়ল, তার মধ্যে কোন রাজনৈতিক দল কত সম্ভাব্য ভোট পেল, সেই মূল্যায়ন চলছে জোর কদমে।
বিশদ

চাপড়ার ঘোষপাড়ায় বিজেপির বিরুদ্ধে ক্লাব দখলের অভিযোগ

মঙ্গলবার চাপড়ার ঘোষপাড়া এলাকায় একটি ক্লাব জবরদখলের চেষ্টার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। ক্লাব কর্তৃপক্ষের অভিযোগ, তালা ভেঙে ভিতরে ঢুকে বেশ কিছু জিনিসপত্র নিয়ে যাওয়ার চেষ্টা করে বিজেপির লোকজন।
বিশদ

Pages: 12345

একনজরে
অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ। ফের অগ্নিগর্ভ পাক-অধিকৃত কাশ্মীর। মঙ্গলবার ওই অঞ্চলের রাজধানী মুজফফরাবাদে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ফের ঝরল রক্ত।  পাকিস্তান রেঞ্জার্সের নির্বিচার গুলিবর্ষণে ...

গত লোকসভা নির্বাচনের তুলনায় হবিবপুর বিধানসভা এলাকায় এবার অনেক ভালো ফল করবে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল কর্মীদের নিয়ে বুথভিত্তিক আলোচনার পর এমনটাই জানিয়েছেন দলের হবিবপুর ব্লক সভাপতি কেষ্ট মুর্মু।  ...

কয়েকদিন আগেই হাওড়া লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর সমর্থনে সাঁকরাইলে সভা করে গিয়েছেন নরেন্দ্র মোদি। আজ, বুধবার তার পাল্টা কর্মসূচি হিসেবে হাওড়ায় পথে নামছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ...

নর্মদা নদীতে স্নান করতে নেমে নিখোঁজ ৭ পর্যটক। ঘটনাটি ঘটেছে গুজরাতের সুরাতে। স্থানীয়দের চেষ্টায় উদ্ধার করা গিয়েছে একজনকে। জানা গিয়েছে, ৮ জনের ওই দলটিতে তিনজন ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটজনের স্বাস্থ্য সমস্যায় মানসিক অস্থিরতা। মুদ্রণ বা সংবাদপত্রের ব্যবসা,বৃত্তি শিক্ষাকেন্দ্রের পরিচালনায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক পরিবার দিবস
১৭৭৬: প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮১৮: বাংলা ভাষার প্রথম সংবাদপত্র বেঙ্গল গেজেট প্রকাশিত হয়
১৯৫১: দৈনিক সংবাদ-এর আত্মপ্রকাশ
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯১৫: বিপ্লবী চারু মজুমদারের জন্ম
১৯৩২: বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.২১ টাকা ১০৬.৬৬ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। অষ্টমী অহোরাত্র। অশ্লেষা নক্ষত্র ২৬/৩ দিবা ৩/২৫। সূর্যোদয় ৫/০/১৭, সূর্যাস্ত ৬/৫/৩৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে। 
১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। সপ্তমী দিবা ৬/৬। অশ্লেষা নক্ষত্র অপরাহ্ন ৫/১০। সূর্যোদয় ৫/০, সূর্যোদয় ৬/৭। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৯ মধ্যে। 
৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

11:07:22 PM

আইপিএল: পাঞ্জাব ৮৯/৪ (১৪ ওভার), টার্গেট ১৪৫

10:59:37 PM

আইপিএল: ১৪ রানে আউট বেয়ারস্টো, পাঞ্জাব ৪৮/৪ (৮ ওভার), টার্গেট ১৪৫

10:33:00 PM

আইপিএল: ০ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ৩৬/৩ (৪.৫ ওভার), টার্গেট ১৪৫

10:16:37 PM